প্রকাশিত: ০৫/০৫/২০১৮ ২:০৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:১৭ এএম

বার্তা পরিবেশকঃ
কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ রামু উপজেলা শাখা গঠন উপলক্ষে আয়োজিত সম্মেলন সম্পন্ন হয়েছে। ৪ মে শুক্রবার রামু মৈত্রী বিহার চত্বরে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি এবং রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারী পরিচালক ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু।

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রজ্ঞানন্দ ভিক্ষু বলেন, সমাজে যিনি রোগে কষ্ট পাচ্ছেন তার কষ্ট দূর করতে পারলে তিনি সুখী হবেন। সমাজে যিনি খেতে পারছেন না তার মুখে খাবার তুলে দিতে পারলে তিনি সুখী হবেন। সমাজে যিনি নির্যাতিত হচ্ছেন তাকে নির্যাতন থেকে বাঁচাতে পারলে তিনি এমনিতেই সুখী হবেন। কারো সুখের জন্য কাজ না করে কেবল ‘সুখী হউক’ বলে মুখে আওড়ালে কেউ সুখী হতে পারে না। কাউকে সুখী করতে হলে তার জন্য কিছু করতে হবে। নিজেকে এবং পরিবারকে ভাল রাখার পাশাপাশি অন্য সবার জন্য সাধ্যমত কাজ করে যেতে হবে। এটা স্বয়ং তথাগত বুদ্ধের শিক্ষা। আমরা সবাই মিলেমিশে সেই চেষ্টাই করছি।

সম্মেলনের আহবায়ক কেতন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক অমরবিন্দু বড়ুয়া অমল।

উদ্বোধকের বক্তব্য রাখেন পরিষদের সিনিয়র সহ-সভাপতি শুভংকর বড়ুয়া।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক রনজিত বড়ুয়া, সাংবাদিক উজ্জল বড়ুয়া, রজত বড়ুয়া রিকু, শিক্ষক মিলন বড়ুয়া, শিক্ষক অং ক্যচিং রাখাইন, আলহারি রাখাইন, রাহুল বড়ুয়া, মৃণাল বড়ুয়া, বিপক বড়ুয়া বিটু, রাজু বড়ুয়া, রূপন বড়ুয়া, এডভোকেট আশীষ বড়ুয়া, পটল বড়ুয়া, শিক্ষক প্রিয়দা বড়ুয়া, মংসাইরি রাখাইন, শিক্ষক সুজিত বড়ুয়া, অং থেচিং রাখাইন প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের সমন্বয়কারী রিটন বড়ুয়া এমইউপি। শুভেচ্ছা বক্তব্য রাখেন,

সম্মেলনের সদস্য সচিব বিপুল বড়ুয়া আব্বু, রাজেন্দ্র বড়ুয়া, সুখেন্দু বিকাশ বড়ুয়া, উখিয়া রেজুরকুল বৌদ্ধ যুব পরিষদের সভাপতি রুবেল বড়ুয়া প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পূর্ণধন বড়ুয়া।

সম্মেলনে রিটন বড়ুয়াকে সভাপতি এবং বিপুল বড়ুয়াকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ রামু উপজেলা শাখা ঘোষনা করা হয়।

পাঠকের মতামত

গদি নেই তবু সাবেক এমপি বদি!

আবদুর রহমান বদি। কক্সবাজার-৪ আসনের প্রভাবশালী সংসদ সদস্য ছিলেন, তাও আবার ক্ষমতাসীন দলের টিকিটে। মাদক ...

মিয়ানমারে সশস্ত্র লড়াই: আরাকান আর্মির কাছে গুরুত্বহীন রোহিঙ্গারা

মিয়ানমারে জান্তা বাহিনীর নির্যাতনের অবসান ঘটিয়ে নিজেদের জাতিসত্তার স্বীকৃতি আদায় এবং রাখাইন রাজ্যে স্বায়ত্তশাসন প্রতিষ্ঠার ...